Home / News / এবার নবজাতকের নাম রাখা হলো ‘লকডাউন’

এবার নবজাতকের নাম রাখা হলো ‘লকডাউন’

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ভারতে লকডাউন রাখা হয়েছে।প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বের অনেক দেশের মতই ভারতেও লকডাউন রাখা হয়েছে। আর এই লকডাউনেই মাঝেই ভারতের উত্তরপ্রদেশে দেওরিয়া নামক এলাকায় এক নবজাতকের জন্ম হওয়ায় তার নাম রাখা হয়েছে ‘লকডাউন’। সূত্র: বাংলা হান্ট, ইন্ডিয়া রাগ

 

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ, গত সোমবার উত্তরপ্রদেশে দেওরিয়ায় এই শিশুর জন্ম হয়। পরিবারের সদস্যরা সন্তানের নাম লকডাউন রাখেন। এর নাম রাখার কারণ হিসাবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাসের কারণে গোটা ভারতে লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

এ মুহূর্তে এ ঘোষণা দেশকে বাঁচাতে খুবই জরুরি বলে মনে করছেন তারা। তাই প্রধানমন্ত্রীর সেই নির্দেশকে সম্মান জানাতে নবজাতকের নাম লকডাউন রেখেছেন।

এ বিষয়ে নবজাতকের বাবা পবন জানান, ‘মহামারী করোনাকে রুখতে সরকার লকডাউনের ঘোষণা দিয়েছে। কিন্তু উত্তরপ্রদেশের অনেকেই তা মানতে চাচ্ছে না।

অথচ সরকারের এই সঠিক পদক্ষেপে আমাদের উচিৎ সহায়তা করা, নির্দেশ মেনে চলা। এমন অবস্থায় আমার স্ত্রী সন্তান জন্মদান করলে আমরা আমাদের ছেলের নাম লকডাউন রাখার সিদ্ধান্ত নেই।’

সুত্রঃ সময়ের কন্ঠস্বর

About Redoy

Check Also

চলতি মাসে হচ্ছে না এইচ এস সি পরীক্ষা

করোনাভাইরাসের বিস্তাররোধে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১ এপ্রিল এই পরীক্ষা …