Home / Notice / NTRCA Notice

NTRCA Notice

১৪তম নিবন্ধনের ফল প্রকাশ আগামী রোববার

১৪তম নিবন্ধনের ফল প্রকাশ আগামী রোববার। আগামী কয়েক দিনের মধ্যে ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, আগামী রোববার ওই ফলাফল প্রকাশ কতে পারে। এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সদস্য (পরীক্ষা) হুমায়ন কবীর বলেন, ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত দুই মাস আগে শেষ হয়েছে। ইতোমধ্যে চূড়ান্ত ফলাফলও তৈরি হয়েছে। গত দুই মাস ধরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান না থাকায় এ ফলাফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

আগামী দু-এক দিনের মধ্যেই নতুন চেয়ারম্যানের যোগদান করার কথা রয়েছে। তিনি দায়িত্ব নিলেই পল প্রকাশ করা হবে। ঠিক কবে পল প্রকাশ করা হবে জানতে চাইলে তিনি বলেন, পরবর্তী দু-তিন দিনের মধ্যে এ ফল প্রকাশ করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, গত সেপ্টেম্বরের প্রথম দিকে এনটিআরসিএ’র সাবেক চেয়ারম্যান আজহার হোসেন অবসরে যান। এরপর ২৪ সেপ্টেম্বর ঢাকা দণি সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লালকে জনপ্রশাসন থেকে চেয়ারম্যান পদে নিয়োগ দিলেও তিনি সেখানে যোগদান করেননি। পরে তাকে রাজস্ব বোর্ডের সদস্য করা হয়। একই পদে কর্মরত অতিরিক্ত সচিব এস এম আসফাক হোসেনকে চেয়ারম্যান (এনটিআরসিএ) পদে নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে তিনি বিদেশ সফরে রয়েছেন। আগামী ১২ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। তিনি যোগদান করার পর পরই ফল প্রকাশ করা হবে।

১৪তম নিবন্ধনের ফল প্রকাশ আগামী রোববার

১৪তম নিবন্ধনের ফল প্রকাশ আগামী রোববার

এনটিআরসিএ’র কর্মকর্তারা বলেন, ১৪তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীার ফলাফল প্রকাশের পর দুই মাস ধরে মৌখিক পরীক্ষা নেয়া হয়। তিন সদস্যের আটটি ভাইবা বোর্ড গঠন করে মৌখিক পরীক্ষা নেয়া হয়। গত সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে মৌখিক পরীক্ষা শেষ হয়। এখন শুধু চূড়ান্ত ফল প্রকাশের অপেক্ষা। এনটিআরসিএ কর্তৃপক্ষ সূত্র জানায়, চতুর্দশ শিক নিবন্ধনের মৌখিক পরীায় মোট ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও প্রায় ১ হাজার প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেননি। এ ছাড়া প্রায় ১ হাজার প্রার্থী মৌখিক পরীক্ষার মাধ্যমে বাদ পড়েছেন। ১৪তম নিবন্ধন পরীক্ষায় চূড়ান্ত ফলাফলে প্রায় ১৮ হাজার প্রার্থী পাস করেছেন।

এনটিআরসিএ’র সদস্য হুমায়ন কবীর জানান, সারা দেশে বেসরকরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ৪০ হাজার শিক্ষকের শূন্য তালিকা পাওয়া গেছে। এনটিআরসিএ থেকে শিক্ষক নিয়োগের জন্য সুপারিশ পাঠানোর আগে যদি ফলাফল প্রকাশ করা সম্ভব হয় তবে চতুর্দশ শিক নিবন্ধনে পাস করা প্রার্থীদের মেধা তলিকায় যুক্ত করে নিয়োগের জন্য আবেদন করার সুযোগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জানা গেছে, চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে সর্বমোট ১ লাখ ৬৬ হাজার ৩১৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ মোট ১৯ হাজার ৮৬৩ প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের আটটি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজন করা হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। NTRCA News সহ যাবতীয় সকল চাকরির সার্কুলার পাবেন আমাদের এই সাইটে bdlatestupdate.com.

 

সূত্র  ঃ বাংলাদেশ জার্নাল ।

Join our Facebook Group Get job update & discuss about Job related Topics.

About Redoy

Check Also

NTRCA Recommendation Letter Download 2019 – www.ngi.teletalk.com.bd

14th NTRCA e-Application 2018 has been completed. 1 To 14th NTRCA Online Registration was done …