Home / Exam date and time / SSC Result 2019 www.educationboardresults.gov.bd

SSC Result 2019 www.educationboardresults.gov.bd

SSC Result 2019. SSC Result 2019 SSC Exam result 2019 will be available at www.educationboardresults.gov.bd. This year many students have attended in SSC examination 2019. The result will be published in May 1st week of 2019. That is much lower than the other year. The total student 14 lakh 31 thousand 722 students, of which 1 GP 4 thousand 761 students of GPA 5 received. Moreover, girls have a higher rate than boys. The Girls’ passing rate in this year is 80.80 and boys 79.93 parcent. Education Minister Nurul Islam Nahid says that, The SSC, Dakhil and Equivalent examination result has been handover to the Prime at the morning 10.00 AM. The full result will be published at 2.00PM at the official website of Bangladesh education board at educationboardresults.gov.bd . You will also see the result directly from our website very quickly. To get SSC Result 2019 related all information,you can read my website that is bdlatestupdate.com.

 

এসএসসি ও সমমানের পরীক্ষা ২০১৯ রেজাল্ট ৪-৬ মে এর মধ্যে প্রকাশ হবে

 

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আগামী ৪, ৫ অথবা ৬ মে। এই তিন দিনের যেকোনো একদিন ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি চেয়েছে শিক্ষা বোর্ডগুলো। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেই তারিখেই ফল প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে শিক্ষা বোর্ড এই সময় চেয়েছে। নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উচ্চপর্যায়ের একজন কর্মকর্তা আজ মঙ্গলবার প্রথম আলোকে এই তথ্য জানান। তিনি বলেন, এখনো প্রধানমন্ত্রীর সম্মতি তাঁরা পাননি। গত ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল।

৬ মে’র মধ্যে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল

এদিকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। ভর্তির জন্য আবেদন নেওয়া শুরু হবে ১২ মে, চলবে ২৩ মে পর্যন্ত। আগের মতো ৩০ জুনের মধ্যে ভর্তির কাজ শেষ করে ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

এবারও এসএসসি ও সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। কোনো বাছাই বা ভর্তি পরীক্ষা হবে না। একজন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীকে অনলাইনে কমপক্ষে পাঁচটি ও সর্বোচ্চ ১০টি কলেজ বা সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য পছন্দক্রম দিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে হবে www.xiclassadmission.gov.bd ঠিকানায়। অনলাইনে ১৫০ টাকা দিয়েই ৫ থেকে সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করা যাবে। এ ছাড়া টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএস করেও আবেদন করার সুযোগ আছে। তবে এসএমএসের ক্ষেত্রে প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১২০ টাকা করে ফি দিতে হবে। উভয় পদ্ধতিতে সর্বোচ্চ ১০টি প্রতিষ্ঠানের জন্য আবেদন করা যাবে। এরপর শিক্ষার্থীর ফল ও পছন্দক্রমের ভিত্তিতে একটি প্রতিষ্ঠানে ভর্তির জন্য নির্বাচন করে দেওয়া হবে।

সূত্রঃ প্রথম আলো,

SSC Result 2019

 

এস এস সি রেজাল্ট ২০১৯। এস এস সি পরীক্ষার ফলাফল ২০১৯।

About Redoy

Check Also

Primary Assistant Teacher Job Exam Notice

Primary Assistant Teacher Job Exam Date Admit Card. Primary Assistant Teacher Job Exam Date. Primary …