করোনাঃ ঘর নেই, তাই নৌকাতেই কোয়ারেন্টাইন

ঘর না থাকায় কোয়ারেন্টাইন করছেন নেীকায়: বাড়তি ঘর না থাকায় নৌকায় হোম কোয়ারেন্টাইন করছেন কীর্তনিয়া নিরাঞ্জন হালদার। স্বাস্থ্য দফতরের কর্মীদের পরামর্শে কোয়ারান্টাইনে যান নদিয়ার এ বাসিন্দা। গোসল-খাওয়া থেকে শুরু করে রাত্রিযাপন—সবই চলছে টাঙন নদীর তীরে থাকা নৌকায়।

 

জানা গেছে, করোনা মোকাবিলায় শারীরিক দূরত্ব-বিধি বজায় রাখতে নৌকাতেই দিন কাটাচ্ছেন নদিয়ার বাসিন্দা কীর্তনিয়া নিরাঞ্জন হালদার। তিনি গ্রামে গ্রামে ঘুরে কীর্তন করেন। চার দিন আগে মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডীতে আত্মীয়ের বাড়িতে ঘুরতে এসেছিলেন তিনি। ভিন্ন জেলা থেকে আসায় গ্রামবাসীদের দাবি মতো স্বাস্থ্যপরীক্ষা করান নিরাঞ্জন। পরে স্বাস্থ্যকর্মীরা তাকে হোম কোয়রান্টাইনে থাকার পরামর্শ দেন। কিন্তু আত্মীয়ের বাড়িতে বাড়তি ঘর না থাকায় নৌকায় থাকতে শুরু করেন তিনি।

 

আত্মীয়ের বাড়িতে দুটো ভাঙাচোরা টিনের ঘর রয়েছে। ফলে সেই বাড়িতে থেকে দূরত্ব-বিধি মেনে চলা সম্ভব ছিল না ষাটোর্ধ্ব নিরাঞ্জনের। তাই শেষে ঠাঁই নিতে হয়েছে আত্মীয়ের বাড়ির পাশে বাঁধা নৌকায়।

 

পসঙ্গগত, প্রাণঘাতী করোনা ভাইরাস চীনের উহান থেকে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বিশ্বের প্রায় ২০০ টি দেশে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

সুত্রৎ সময়নিউজ

About Redoy

Check Also

ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে তৃতীয় দফায় ছুটি বাড়ানো হয়েছে ১৪ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *