করোনায় মারা গেছেন কমেডিয়ান ‘কাইশ্যা’

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানিজ কমেডিয়ান কেন শিমুরা। তিনি বাংলাদেশে কাইশ্যা নামে পরিচিত।তার মৃত্যুর খবর দিয়েছে জাপানের ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন। সেই থাকে নিউজ প্রকাশ করেছে  নিউইয়র্ক টাইম ও জাপান টাইম  ।

 

সোমবার (৩০ মার্চ) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

রয়টার্সের বরাত দিয়ে দ্য স্টার জানিয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হন এই কমেডিয়ান। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে রোববার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। টোকিওর একটি হাসপাতালে মারা যাওয়া এই কমেডিয়ান ১৯৭০ সালের দিকে অভিনয় জগতে প্রবেশ করেন।

 

বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় শিমুরা। বাংলাদেশে তার ডাবিং ভিডিওগুলো সব বয়সীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৯৬৬ জন মারা গেছেন। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭ লাখ ২১ হাজার ৯৫৬ জনের শরীরে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৫১ হাজার ৩১২ জন। বর্তমানে চিকিৎসাধীন ৫ লাখ ৩৬ হাজার ৬৭৮ জন। এদের মধ্যে ৫ লাখ ৯ হাজার ৮৮৯ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৬ হাজার ৭৮৯ জনের অবস্থা গুরুতর।

এখন পর্যন্ত এ ভাইরাস সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার ৪৭ জনের শরীরে। সেখানে মারা গেছেন ২ হাজার ৪৮৪ জন।

About Redoy

Check Also

ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে তৃতীয় দফায় ছুটি বাড়ানো হয়েছে ১৪ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *