বাংলা নববর্ষের অনুষ্ঠান না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বব্যাপি ছড়িয়ে গেছে। এখন পর্যন্ত প্রায় ২০০ টি দেশে এই ভাইরাস ছড়িয়ে গেছে। এই মরণঘাতী ভাইরাস বাংলাদেশে ও শনাক্ত হয়েছে। এই করোনা ভাইরাসের পরিস্থিতিতে এ বছর বাংলা নববর্ষের অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ভিডিও কনফারেন্স শুরু হয়। ৬৪ জেলার কর্মকর্তারা এ ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে জনসমাগম আরো বড় বিপদ ডেকে আনতে পারে। আমাদের বাংলা নববর্ষের উৎসবে এ বছর জনসমাগম হয় তেমন কিছু করা উচিত হবে না। তবে ডিজিটাল ব্যবস্থায় অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে।

বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকরা (ডিসি) ছাড়াও ভিডিও কনফারেন্সে জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় এ কনফারেন্সে যুক্ত ছিলেন বলে জানা গেছে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ এবং গবেষণা ইনস্টিটিউটের তথ্য অনুযায়ী দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। এর মধ্যে পাঁচ জনের মৃত্যু হয়েছে আর ১৯ জন সুস্থ হয়েছেন। চিকিৎসাধীন আছেন ২৫ জন।

প্রসঙ্গত, এই প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ইতিমধ্যেই দেশের সকল যানচলাচল বন্ধ রাখা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দোকান পাট ছাড়া সকল দোকান পাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এবং এই ভাইরাস থেকে সকল শিক্ষক ,শিক্ষার্থীদেরকে দুরে রাখতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে।

About Redoy

Check Also

বাংলাদেশে আরো ৫৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত। মোট ৪৮২

করোনা ভাইরাসের সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *