৭ দিনেই দেশে নির্মিত হচ্ছে করোনা হাসপাতাল, মিলবে ফ্রি চিকিৎসা

৭ দিনেই দেশে নির্মিত হচ্ছে করোনা হাসপাতাল, মিলবে ফ্রি চিকিৎসা: প্রাণঘাতী করোনা ভাইরাস চীন থেকে এখন পর্যন্ত প্রায় বিশ্বের ২০০ টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে গত ৮ মার্চ করোনা ভাইরাস সনাক্ত হয়।

 

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য বাংলাদেশ একটি হাসপাতাল তৈরি হচ্ছে বলে জানা যায়। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেয়ার জন্য চীন জরূরী ভিত্তিতে মাত্র ১০ দিনে ১০০০ সজ্জা হাসপাতাল তৈরি করেছিল। জানা যায় তেমনি জরুরী ভিত্তিতে বাংলাদেশেও একটি হাসপাতাল তৈরি করা হবে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদেরর জন্য।

 

তবে এই হাসপাতাল সরকারি ভাবে তৈরি হচ্ছে না । ব্যক্তি উদ্যেগে এই হাসপাতাল তৈরি হচ্ছে বলে জানা যায়। জানা যায় রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ী এই হাসপাতালটি তৈরি করছে দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমডি শেখ বশির উদ্দিন। জানা যায় তিনি ২ বিঘা জমিতে অস্থায়ীে একটি হাসপাতাল তৈরি করছেন করোনা রোগীদের জন্য।

খবর নিয়ে জানা যায় সেই হাসপাতালে মিলবে ফ্রি চিকিৎসা। চিকিৎসা করতে কোন টাকা লাগবে না। তার এই কাজে দুইজন চিকিৎসক সহায়তা করছে বলে জানা যায়।

শেখ বশির সাংবাদিকদের কে জানান, হাসপাতাল নির্মাণে কাজ করছি। খুবই ব্যস্ত সময় পার করছি। দেশের এ ক্রান্তিকালে কথা বলার চেয়ে কাজ করা বেশি উত্তম। তাই আগে কাজটা শেষ করতে চাই। সবার সহযোগিতা চাই।’

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা ভাইরাসে বাংলাদেশে মোট ৪৮ জন আক্রান্ত হয়েছেন । এদের মধ্যে ৫ জন মারা গেছেন এবং ১১ জন সুস্থ হয়েছেন।

About Redoy

Check Also

Teacher Government Job Circular 2022

১৫১৬৩ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ Source: Daily Ittefaq    সমগ্র দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published.