Coronavirus Latest News of Bangladesh

বাংলাদেশে গত ২৪ ঘন্টায় আরও ১৬০২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এবং গত ২৪ ঘন্টায় মারা গেছেন ২১ জন।  গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন 000। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১১৪+ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৭৮৮ টি।

 

এ নিয়ে দেশে মোট শনাক্তকৃত রোগী রোগীর সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জনে।। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪৯ জনে। করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে সোমবার (১৮ মে) দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

 

এর আগে গতকাল  (১৭ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে  জানান, ২৪ ঘণ্টায় দেশে আরও ১২৭৩জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৪ জন।

 

ডিসেম্বরে প্রাদুর্ভাব শুরুর পর থেকে বেশিরভাগ দেশই ভাইরাসটিতে তেমন পাত্তা দেয়নি। অনেক দেশই ধারণা করেছিল, এটি চীনা ভাইরাস এবং এর সংক্রমণ হয়তো ইউরোপ-আমেরিকায় ছড়িয়ে পড়বে না। এজন্য সেখানকার দেশগুলো তেমন কোনো পদক্ষেপও নেয়নি। ফলও দিতে হচ্ছে তাদের। কারণ সংক্রমণ সংখ্যার দিক থেকে প্রথম দেশগুলোর তালিকার মাঝেই নেই চীন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়ানো হয় সেই ছুটি, যা এখনও অব্যাহত আছে। পঞ্চম দফায় সেই ছুটি বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। তার আগেই আরেক দফা ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হয়। শনাক্ত হওয়ার পর থেকেই দেশে সংক্রমণ রোধে নানা প্রদক্ষেপ গ্রহণ করছে সরকার।

About Redoy

Check Also

দেশে আরো নতুন করে ৫ জনের দেহে করোনা শনাক্ত

দেশে আরো নতুন করে ৫ জনের দেহে করোনা শনাক্ত। আজ ৪ এপ্রিল নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *