Breaking News

Education Minister Dr. Dipu Moni said the important thing

জিপিএ-৫ জরুরি নয়, সোনার মানুষ লাগবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে, শুধু জিপিএ-৫ পেলে হবে না। মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সেই পরীক্ষায় সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারে সে কামনা করছি, বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, অপকর্মকারীরা অপকর্মের জন্য চেষ্টা করবে। কিন্তু আপনারা যদি সেই প্রশ্নপত্র পাওয়ার আগ্রহ না দেখান, তবে তারা লাভবান হবে না। আমরা সবাই মিলে এ প্রক্রিয়াটি সুন্দর, সফল ও ত্রুটিমুক্ত করতে চাই।

শিক্ষামন্ত্রী ডা দীপু মনি এর ছবির ফলাফল

মন্ত্রী বলেন, ক্লাসে প্রথম, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে। এর জন্য শুধু জিপিএ-৫ পেলে হবে না, সুস্থ মানুষ চাই, ইতিহাস-সংস্কৃতি, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর জীবন জানা চাই।

পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এ ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে, বলেন তিনি। যাবতীয় সকল নিউজ সহ সরকারি/ বেসরকারি চাকরির সার্কুলার পাবেন এখানে  bdlatestupdate.com.

About Redoy

Check Also

Teacher Government Job Circular 2022

১৫১৬৩ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ Source: Daily Ittefaq    সমগ্র দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published.