PSC Rescrutiny Result 2020

PSC Rescrutiny Result 2020 | All-District PDF Download, PSC Board Challange result 2020, PSC rescrutiny result, PSC Khata Challange Result 2020, PSC Rescrutiny result PDF Download 2020, PSC Rescrutiny result All District PDF. To get PSC Rescrutiny Result 2020 related all information,you can read my website that is bdlatestupdate.com.

 

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর ফল পুনঃনিরীক্ষা : পরিবর্তন ২৭ হাজার

 

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর পুনঃনিরীক্ষার ফল প্রকাশ হয়েছে। ফল পুনঃনিরীক্ষার আবেদন করে প্রায় ৯০ হাজার শিক্ষার্থী। এতে বিষয়ভিত্তিক ১ লাখ ২০ হাজার ১২৭টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করা হয়।

যার মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২৭ হাজার ২০৯টির খাতার। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ দৈনিকশিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। আজ মঙ্গলবার বিকেল ৩টায় বৃত্তির ফল প্রকাশ করা হয়। পুনঃনিরীক্ষণের পরিবর্তিত ফল (dpe.gov.bd) ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।

২০১৯ খ্রিষ্টাব্দে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল প্রকাশিত হয় গত বছরের শেষ দিন, ৩১ ডিসেম্বর। পরীক্ষায় অংশ নেয় ২৪ লাখ ৫৪ হাজার ১৫১ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে ২৩ লাখ ৪৩ হাজার ৭৪৩ জন।প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ছিল ৯৫ দশমিক ৫০ ভাগ।

 

আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় পাসের হার ছিল ৯৫ দশমিক ৯৬ শতাংশ। চলতি বছর প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৩ লাখ ৩৭ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছিল।

প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৩লাখ ২৬ হাজার ৮৮ জন শিক্ষার্থী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ১১ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পেয়েছিল। এই ফলে অসন্তুষ্টদের মধ্যে ১ লাখ গত ১৫ জানুয়ারির মধ্যে ফল পুনঃনিরীক্ষার আবেদন করেন। গত ১৭ নভেম্বর থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু হয়।

 

২৪ নভেম্বর পর্যন্ত চলে পরীক্ষা। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। সারাদেশে ৭ হাজার ৪৫৮টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নেয়া হয়।

সোর্সঃ দৈনিক শিক্ষা

About Redoy

Check Also

Primary Assistant Teacher Exam Result and Ѕеаt Рlаn

Dіrесtоrаtе оf Рrіmаrу Еduсаtіоn Primary Assistant Teacher Exam Result hаs bееn Рublіshеd Gоvt Рrіmаrу Ѕсhооl …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *