The Prime Minister wants Equal rights of Man and Women In The Property

পৈতৃক সম্পত্তিতে ছেলে মেয়ের সমান অধিকার নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

খুন, ধর্ষণ, অগ্নিসন্ত্রাসের মতো সামাজিক অনাচারের বিচার দ্রুত এবং কঠোর শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শরিয়া আইন সংশোধন না করে পৈতৃক সম্পত্তিতে ছেলে- মেয়ের সমান অধিকার নিশ্চিতের তাগিদও দিয়েছেন তিনি। রবিবার জাতীয় আইনগত সহায়তা দিবসের অনুষ্ঠানে এ হুঁশিয়ারি ও তাগিদ দেন প্রধানমন্ত্রী।

জাতীয় আইনগত সহায়তা দিবসের এবারের প্রতিপাদ্য- ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রথমবারের মতো কাজের স্বীকৃতি হিসেবে তিন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় স্বাধীন বিচার ব্যবস্থার বিকল্প নেই।

বাংলাদেশের সম্পত্তি আইন অনুযায়ী দাদার সম্পত্তির বিষয়ে বাবা গত হলে তার কন্যা ওয়ারিশরা যেন পুত্র সন্তানের ন্যায় অংশভাগ পায় তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি দেওয়ার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী সম্পত্তি ভাগে, ছেলে-মেয়ের সমান অধিকার নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইনসংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরো জানান, গেল ১০ বছরে লিগ্যাল এইডের আওতায় সহায়তা পেয়েছে প্রায় চার লাখ মানুষ। আর মামলা নিষ্পত্তি হয়েছে এক লাখেরও বেশি।

সুত্র ঃ বাংলা ভিশন।

About Redoy

Check Also

ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে তৃতীয় দফায় ছুটি বাড়ানো হয়েছে ১৪ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *